বিশ্বনাথে সরকারি গাছ কর্তনের ৬দিন পেরিয়ে গেলেও ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ

প্রকাশিত:সোমবার, ২৩ নভে ২০২০ ১০:১১

বিশ্বনাথে সরকারি গাছ কর্তনের ৬দিন পেরিয়ে গেলেও ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ

সুরমাভিউ:-  বিশ্বনাথ উপজেলা সদরের মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সরকারি গাছ কর্তনের খবর পাওয়া গেছে। ঘটনার ৬দিন পেরিয়ে গেলেও কর্তৃপক্ষ এখনও এ ব্যাপারে সম্পুর্ণ নিরব। ফলে এ নিয়ে গোটা এলাকায় মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তবে বিষয়টি জেনেও উপজেলা প্রশাসন কেন রহস্যজনক আচরণ করছেন এ নিয়ে সন্দিহান এলাকার সর্বস্তরের জনসাধারণ।

 

জানা যায়, বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়নের মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরিকে ম্যানেজ করে গত ১৭ নভেম্বর বিদ্যালয়ের অভ্যন্তরের বেলজিয়াম, কদম ও রেনটি সহ মোট ৭টি গাছ কর্তন করে গ্রামের জনৈক ব্যক্তি।

 

বিশ্বস্তসূত্রে খবর পেয়ে প্রধান শিক্ষিকা ফাতেমা বেগম ঘটনাস্থলে গিয়ে গাছ কর্তনের সত্যতা পান। তিনি তৎক্ষনাত বিশ্বনাথ উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান। ঘটনার ৬দিন পরও সরকারি গাছ কর্তনের ব্যাপারে যথাযথ কতৃপক্ষের কোন ভূমিকা পরিলক্ষিত না হওয়ায় এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে।

 

বিশ্বনাথ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহি উদ্দিন বলেন, মিরেরচর-১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ কর্তনে ব্যাপারে তিনি অবগত নন।

 

সিলেট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বায়েজিদ খান এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গকুল চন্দ্র দেবনাথ আলাপকালে জানান, গাছ কাটা বিষয়ে সুর্নিদিষ্ট অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ