বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ সিলেট জেলা ও মহানগর কমিটি’র অনুমোদন

প্রকাশিত:শনিবার, ২১ নভে ২০২০ ১১:১১

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ সিলেট জেলা ও মহানগর কমিটি’র অনুমোদন

সুরমাভিউ:-  বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ সিলেট জেলা ও মহানগর কমিটি’র অনুমোদন।  অধ্যাপক মো. আব্দুল জলিল সভাপতি,  মো. আব্দুল মালিক রাজু সাধারণ সম্পাদক ও জাহাঙ্গীর হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ৪৯ সদস্য বিশিষ্ট “বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ” সিলেট জেলা কমিটি এবং মো. মজির উদ্দিন সভাপতি, উপাধ্যক্ষ সুবল চন্দ্র দাস সাধারণ সম্পাদক ও প্রভাষক আবুল কাশেমকে সাংগঠনিক সম্পাদক করে ৪৯ সদস্য বিশিষ্ট “বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ” সিলেট মহানগর কমিটি গঠন করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জামাতা, বাংলাদেশের বিশিষ্ট পরমাণুবিজ্ঞানী  প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়া প্রতিষ্ঠিত একমাত্র সংগঠন “বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ”।  বঙ্গবন্ধুর আদর্শ, চিন্তাধারা, দর্শন ও কর্মসূচিকে  ভবিষ্যৎ প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরার জন্য ২০০১ সালে ড. এম এ ওয়াজেদ মিয়া প্রতিষ্ঠা করেছিলেন ” বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ “।
বর্তমানে ১২টি পাবলিক বিশ্ববিদ্যালয়সহ সারা বাংলাদেশের ৬৪টি জেলা ও ৪ শতাধিক উপজেলায় এই পরিষদের কমিটি  রয়েছে।

“বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ” কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক আলো গত ১৫ নভেম্বর ২০২০ “বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ” সিলেট জেলা ও মহানগর কমিটি’র অনুমোদন প্রদান করেন।

কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবু সাঈদ চৌধুরী  “বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ” সিলেট জেলা ও মহানগর কমিটি’র নেতৃবৃন্দকে অভিনন্দন ও শুভকামনা জানিয়ে এক প্রেস বিজ্ঞপ্তি প্রদান করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ