ছাতকে মরহুম মহসিন মিয়া পরিবারের উদ্যোগে ফ্রি-খৎনা

প্রকাশিত:শুক্রবার, ২০ নভে ২০২০ ০৫:১১

ছাতকে মরহুম মহসিন মিয়া পরিবারের উদ্যোগে ফ্রি-খৎনা
ছাতক প্রতিনিধি:-  ছাতক শহরের জালালিয়া আলিম মাদ্রাসায় বাগবাড়ী এলাকার মরহুম মহসিন মিয়া পরিবারের উদ্যোগে ফ্রি খৎনা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে আয়োজিত ফ্রি-খৎনা অনুষ্ঠানে ছাতক হাসপাতালের একটি মেডিকেল টিম সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত ২৬জন শিশুকে ফ্রি খৎনা করানো হয়।
এসময় আয়োজকদের পক্ষ থেকে প্রতি শিশুকে বিনা মুল্যে লুঙ্গি ও প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী।
অনুষ্ঠানে আয়োজক হাজী শামসু উদ্দিন, অতিথি হিসেবে জালালিয়া আলিম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রহিম, অধ্যক্ষ মাওলানা আব্দুল আহাদ, মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলাম মোস্তফা, স্থানীয় হাজী আবুল হায়াত, জাবা মেডিকেল সেন্টারের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গির আলম, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, রানীতিবিদ আবু হুরায়রা ছুরত, স্থানীয় হাজী আলাউদ্দিন, হাজী আজমল হোসেন, আলাউদ্দিন রুমেল, ফখরুল ইসলাম, গোলাম সারোয়ার মিটু, মাষ্টার ফারুক আহমদ, তানভির চৌধুরী, রহমত আলী, মনজুর হোসেন চৌধুরী, রুমেল চৌধুরী, রাজু হোসেন, আবু সুফিয়ান, মাওলানা আব্দুল মালিক, মাওলানা আব্দুস ছালামসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান চৌধুরী বলেন, ইসলামের দৃষ্টিতে পুত্র সন্তানের খৎনা করানো একটি সুন্নত। মুসলিম পরিবারে জন্ম নেয়া প্রত্যেক পুত্র সন্তানদের খৎনা করানো ইসলামে সু-স্পষ্টভাবে বলা হয়েছে। বিজ্ঞানের দৃষ্টিতে খৎনা একটি স্বাস্থ্য সম্মত উত্তম প্রক্রিয়া। মুসলমান ছাড়াও বর্তমান বিশ্বের বিভিন্ন সম্প্রদায়ের মানুষ তাদের পুত্র সন্তানদের খৎনা করাচ্ছেন। তিনি বলেন, ফ্রি-খৎনা অনুষ্ঠানের আয়োজন করে মরহুম হাজী মহসিন মিয়া পরিবার মহত্বের পরিচয় দিয়েছেন।
এসময় তিনি আয়োজকদের সাধুবাদ জানিয়ে  এধরনের সামাজিক কর্মকান্ডে সমাজের বিত্তবানদের এগিয়ে আশার আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ