কোম্পানীগঞ্জে নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশ

প্রকাশিত:শনিবার, ১৪ নভে ২০২০ ১১:১১

কোম্পানীগঞ্জে নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশ

কোম্পানীগঞ্জ (সিলেট) প্রতিনিধি:-  সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় সারাদেশের ন্যায় নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া জেসমিন মিলি।

 

শনিবার (১৪ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত নারী নির্যাতন ও সামাজিক অপরাধ বিরোধী সমাবেশে সভাপতিত্ব করেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য।

 

কোম্পানীগঞ্জ উপজেলা তথ্যসেবা কর্মকর্তা রোখসানা আক্তার রতনার সঞ্চালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিবলী আতিকা তিন্নী।

 

সমাবেশ বক্তারা বলেন, নারীরা আমাদের মা, আমাদের বোন, আমাদের সন্তান। নারীদের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের দায়িত্ব। তাদের প্রতি সহিংসতা বন্ধ করে তাদেরকে সম্মানের চোখে দেখতে হবে। নারীদের প্রতিপক্ষ ভাববেন না। তাঁদের পাশের মানুষ ভাবুন। তাঁদের প্রতিপক্ষ না ভেবে সমকক্ষ করে নিন।

 

প্রধান অতিথির বক্তব্যে সিলেট বিভাগীয় তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া জেসমিন মিলি বলেন, নারীর প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। এ সমাজে যারাই নারীর প্রতি সহিংস আচরণ করছে তারা হয় আপনার কিংবা আমার ভাই অথবা বন্ধু। তাদেরকে সচেতন করা আমাদের দায়িত্ব। এখান থেকেই আমরা শপথ নেই নারীর প্রতি সহিংস আচরণ করব না কাউকে করতেও দিব না।

 

সভাপতির বক্তব্যে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য বলেন, নারীরা এ সমাজের অংশ। তাদেরকে বাদ দিয়ে আমরা এই সমাজ চিন্তা করতে পারি না। তাই তাদের প্রতি সম্মান দেখাতে হবে। নারীদের জন্য নিরাপদ পৃথিবী আমাদেরই তৈরী করতে হবে। আমরা সবাই মিলে গড়ে তোলব সুন্দর পৃথিবী। আপনাদের সেবার জন্য সর্বদা ৯৯৯, ৩৩৩ ও আমাদের সরকারি নাম্বার গুলো চালু রয়েছে। যে কোন সময় কল করে আপনাদের অভিযোগ জানাতে পারেন, আমরা তাৎক্ষণিক ব্যাবস্থা গ্রহণ করবো।

 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ এরশাদ মিয়া, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লাল মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা আইসিটি কর্মকর্তা নাঈম হাসান, প্রাণী সম্পদ কর্মকর্তা শরিফুল আলম, কোম্পানীগঞ্জ উপজেলা স্কাউট এর সম্পাদক আমিনুর রহমান জসিম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা বেগম, কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের উপজেলা জেন্ডার প্রমোটার এম. হাবিবুল্লাহ জাবেদ, ইমরান আহমদ কারিগরি কলেজের অধ্যক্ষ রুহুল আমিন, কোম্পানীগঞ্জ থানার এসআই আবু সায়েম চৌধুরী, ইসামিক ফাউন্ডেশন কোম্পানীগঞ্জ এর সুপারভাইজার মওলানা আব্দুল আজিজ, মাওলানা হাফিজ মাসুম আহমদ, আইজিএ প্রশিক্ষনার্থী রোমানা বেগম, সূচনা প্রতিনিধি বিপ্লব তালুকদার প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ