শ্রী শ্রী শ্যামা পূজা উদ্যাপনে পূজা উদ্যাপন পরিষদের বিশেষ নির্দেশনা

প্রকাশিত:মঙ্গলবার, ১০ নভে ২০২০ ০২:১১

শ্রী শ্রী শ্যামা পূজা উদ্যাপনে পূজা উদ্যাপন পরিষদের বিশেষ নির্দেশনা

সুরমাভিউ:-  আসন্ন শ্রী শ্রী শ্যামা পূজা উদ্যাপনে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ, কেন্দ্রিয় সিদ্ধান্তের আলোকে সিলেট জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ সিলেট জেলা মহনগরে আয়োজিত সকল পূজা মন্ডপের বিশেষ দৃষ্টি আকর্ষণ করে এক বিবৃতিতে বলেছেন, বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে শারদীয় দুর্গাপূজার আঙ্গিকে সরকারের সকল স্বাস্থ্যবিধি মেনে শ্যামাপূজা আয়োজনের অনুরোধ করেন।

 

তারা বলেন, পূজা মন্ডপে পুরোহিত, পূজারী ও সকল দর্শনার্থীদের অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে দর্শনার্থীগণ পূজা মন্ডপ পরিদর্শন করবেন, অধিক সময় কোন দর্শনার্থী পূজাম মন্ডপে অবস্থান করবেন না, সাউন্ড সিস্টেম বাঁজানো থেকে বিরত থাকবেন। কালিপূজা বিষর্জনে শোভাযাত্রা করা যাবে না। নেতৃবৃন্দ পূজার আনুষাঙ্গিকতা বজায় রেখে সম্পূর্ণ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শ্রী শ্রী শ্যামা পূজা আয়োজনের অনুরোধ জানান।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ দিপাবলী ও শ্যামাপূজা উপলক্ষে পূজার সাথে সংশ্লিষ্ট নয় সকল আতশবাজি ফুটানো ও উড়ানো থেকে বিরত থাকবেন। তারা স্থানীয় প্রশাসনকে আতশবাজি বিক্রি বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান। বিবৃতি দাতারা হলেন- বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ, সিলেট জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপীকা শ্যাম পুরকায়স্থ চয়ন, সাধারন সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষ, মহানগর শাখার সভাপতি সুব্রত দেব, সাধারন সম্পাদক রজত কান্তি গুপ্ত।

এ সংক্রান্ত আরও সংবাদ