বিশ্বনাথে অবৈধভাবে সরকারি ভূমিতে গাছ কর্তনের অভিযোগ

প্রকাশিত:শনিবার, ০৭ নভে ২০২০ ০৩:১১

বিশ্বনাথে অবৈধভাবে সরকারি ভূমিতে গাছ কর্তনের অভিযোগ
বিশ্বনাথ প্রতিনিধি:-  সিলেটের বিশ্বনাথে উপজেলার মইজপুর মৌজার জেএল নং ৯৫ স্থিত ১/১নং সরকারি খাস খতিয়ানের বিএস ১০০ ও ১০৩ দাগের পুকুর ও পুকুর পাড় শ্রেণী রকম সরকারি ভূমির উপর থাকা রেন্টিসহ বিভিন্ন জাতের ছোট-বড় ৫-৬টি গাছ অবৈধভাবে কর্তন করার অভিযোগ পাওয়া গেছে। কর্তনকৃত গাছের আনুমানিক বাজার মূল্য প্রায় ২০ হাজার টাকা বলে জানা গেছে।
উপজেলার মইজপুর গ্রামের মৃত ইছকন্দর আলীর পুত্র নূর আলী ও রুসন আলীর পুত্র মছব্বির আলীর বিরুদ্ধে অবৈধভাবে সরকারি গাছ কর্তনের অভিযোগ এনে সম্প্রতি সহকারী কমিশনার (ভূমি) বরাবরে এলাকাবাসীর পক্ষে একই গ্রামের মৃত আজির উদ্দিনের পুত্র কবির উদ্দিন লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগে অভিযোগকারী উল্লেখ করেছেন, অভিযুক্তরা অত্যান্ত প্রভাবশালী হওয়ার কারণে উপরে বর্ণিত সরকারি ভূমির উপর থেকে অবৈধভাবে সরকারি গাছ কর্তন করে নিলেও এলাকাবাসী অভিযুক্তদের বিরুদ্ধে কথা বলার সাহস পান না। এতে করে অভিযুক্তরা সহযেই সরকারি ভূমি থেকে অবৈধভাবেগাছ কর্তন করে তথায় মজুদ করে রাখে। তাই সরকারি সম্পদ উদ্ধার করার জন্য ও সরকারি সম্পদ বিনষ্টকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবীতে এলাকাবাসীর পক্ষে তিনি (দরখাস্তকারী) লিখিত অভিযোগ দায়ের করেছেন। আর এব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহন করতে উপজেলা প্রশাসনসহ সরকারের সুদৃষ্টি কামনা করেছেন তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ